ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

0

আরমান কবীরঃ টাঙ্গাইলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামানের সভাপতিতে সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সভায় বক্তব্য রাখেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, ডবিøউএইচও ডা. রিফাত আরেফিন প্রমুখ। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন

উল্লেখ্য, ৪ অক্টোবর (রবিবার) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করা হবে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর পক্ষকালব্যাপী এ কার্যক্রম টাঙ্গাইলে বাস্তবায়নের জন্য প্রতিটি ওয়ার্ডে ৮টি করে ও জেলায় সর্বমোট ৩০১৬টি কেন্দ্র করা হবে। এ বছর ৪দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যায়ক্রমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

আয়োজিত ক্যাম্পেইনে ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত বয়সী ৫৪ হাজার ৮০০ শিশুকে একটি করে নীল রংয়ের (১ লাখ আই.ইউ) ও ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত ৪ লাখ ৬২ হাজার শিশুকে একটি করে লাল রংয়ের (২ লাখ আই.ইউ) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave A Reply

Your email address will not be published.