টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপ-নির্বাচনের ভোট চলছে-১২১টি কেন্দ্রের মধ্যে ৫৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

0

মোঃ মশিউর রহমান/টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
আজ রবিবার টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।

জেলায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে এ আসনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এ নির্বাচনে পাঁচজন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছে স্থানীয় ভোটাররা। আর এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করেননি। নির্বাচনে জয়ের ব্যাপারে সবাই আশাবাদী।

এদিকে নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪ প্লাটুন বিজিবি, ৮১০জন পুলিশ সদস্য ও ১০টি র‌্যাবের মোবাইলটিমসহ পর্যান্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও প্রায় সাড়ে ১৮শ’ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১টি পৌরসভা এবং ১৪টি ইউনিয়ন নিয়ে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসন গঠিত। এ উপ-নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল), বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি, কার)।

জেলা নির্বাচন অফিস সূত্র আরো জানায়, এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ জন, মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৭৮ জন। ৫ জন হিজরা ভোটার রয়েছেন।

মোট ভোট কেন্দ্র রয়েছে ১২১টি। এর মধ্যে ঝুকিপূর্ণ কেন্দ্র ৫৭টি, সাধারণ কেন্দ্র ৬৪টি। আর নির্বাচনে ভোট কক্ষ রয়েছে ৭৫৬টি।

নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার মিলিয়ে ১৭ থেকে ১৮ জন করে সদস্য দায়িত্ব পালন করবেন। একই সাথে র‌্যাব এবং ডিবির টিমও কাজ করবে। অপরদিকে প্রতিটি ইউনিয়নে পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে।

Leave A Reply

Your email address will not be published.