টাঙ্গাইলে বর্ণাঢ্য আয়োজনে এসএসসি ‘৯৭ ব্যাচের মহামিলন মেলা অনুষ্ঠিত

0

মোঃ মশিউর রহমান/টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলে বর্ণাঢ্য আয়োজনে সারাদেশের এসএসসি ১৯৯৭ ব্যাচের বন্ধুদের নিয়ে মহামিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। টাঙ্গাইল রেলস্টেশন সংলগ্ন দৃষ্টিনন্দন সোল পার্কে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সারাদেশের ৯৭ ব্যাচের বন্ধুরা ফেসবুকের মাধ্যমে একে অপরের সাথে পরিচিত হয়ে এ মহামিলন মেলায় অংশগ্রহণ করে। বন্ধুত্বের পরিধি এতটাই বিস্তৃত যে, তা বলে শেষ করা যাবেনা। বন্ধু মানেই আত্মার টান, হৃদয়ের বন্ধন, ভালোবাসার টান, এ এক অন্যরকম অনুভূতি এ বিশ্ববাস থেকেই এ অনুষ্ঠানের আয়োজন। বর্ণাঢ্য আয়োজনের এ অনুষ্ঠানের শুরুতে প্রথমেই সকাল সাড়ে সাতটায় বন্ধুদের স্বাগত জানিয়ে উপহার সামগ্রী ও নাস্তা প্রদান করা হয়। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে তেলাওয়াত করা হয়। এরপর অকাল প্রয়াত বন্ধু, অসুস্থ বন্ধু ও সকলের পিতা-মাতার প্রতি দোয়া করা হয়।
মিলন মেলা উদযাপন কমিটির আহবায়ক আহসান হাবিব তারেক এর স্বাগত বক্তব্যের পর টাঙ্গাইলের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরা হয়। সকাল সাড়ে নয়টায় আগত বন্ধুদের পরিচিতি ও ফটোসেশন করা হয়। সকাল দশটায় ছিল শিশু সন্তানদের জন্য কেক কাটা উৎসব। এরপর শুরু হয় বন্ধু ও শিশুদের সুরের মেলা।
এছাড়া আমন্ত্রিত বন্ধু’সহ শিল্পীদের অংশগ্রহণে চলে খেলাধুলা, কবিতা আবৃতি ও সঙ্গীতানুষ্ঠান। দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত ছিল নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি। এর মাঝেই পর্যায়ক্রমে চলে সোল পার্কের বিভিন্ন রাইডস উপভোগ, চা, কফি, বিভিন্ন রকমের পিঠা ও গরম গরম জিলাপীর আপ্যায়ন। এরপর বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দ্বিতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। এরই মাঝেই চলে আগত বন্ধুদের স্মৃতিচারণমুলক আলোচনা। এ সময় নানান স্মৃতি তুলে ধরতে গিয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে যান। অনেকেই তাদের শিক্ষকদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী নুসরাত এদীব লুনা বলেন, আমিও এসএসসি ‘৯৭ ব্যাচের। চমৎকার এ আয়োজনে উপস্থিত হয়ে ভালো লাগছে। ‘৯৭ ব্যাচের বন্ধুরা বলেন, আত্মার টানে অনেকদিন পর আমরা স্কুলের বন্ধুরা মিলিত হয়েছি। বিশেষকরে সারাদেশের ৯৭ ব্যাচের বন্ধুরা ফেসবুকের মাধ্যমে একে অপরের সাথে পরিচিত হয়ে এ মহামিলন মেলায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশের বৃহৎ মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি সাংবাদিক মোঃ রাশেদ খান মেনন (রাসেল) বলেন, আমাদের ‘৯৭ ব্যাচের এ আয়োজন আমরা সকল বন্ধুদের নিয়ে প্রতিবছর করতে চাই। বাস্তব জীবনে আমরা বিভিন্ন কাজে ব্যস্ত থাকি, সবার সাথে মিলিত হওয়ার সুযোগ খুব একটা আসে না। তাই সবার সান্নিধ্য পেয়ে ভালো লাগছে। আশা করি প্রতি বছর আমরা এমন মিলনমেলার আয়োজন করতে পারবো। এসএসসি-৯৭ ব্যাচের আরেক কৃতি শিক্ষার্থী শফিউল বাশার বলেন, দীর্ঘদিন পর সবাই একত্রিত হয়েছি। স্কুল জীবনকে ঘিরে বন্ধুদের সাথে কত স্মৃতি জড়িয়ে আছে। সবাইকে একসাথে পেয়ে ভালো লাগছে। সন্তোষ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মোঃ মোশারফ হোসেন বলেন, আমি ‘৯৭ ব্যাচের। আমার বাড়ি ময়মনসিংহ জেলায় শ্বশুর বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুরে। আমি মেলা উদযাপন কমিটির বন্ধুদের সাথে মিলে এত বড় একটা মিলন মেলার আয়োজন করতে পেরে আনন্দিত। সব বন্ধুরা যদি আন্তরিক থাকে তাহলে প্রতি বছরই এরকম অনুষ্ঠান করতে পারবো বলে মনে করি।

Leave A Reply

Your email address will not be published.