করোনাভাইরাসে একদিনের ব্যবধানে ৬৫ জনের মৃত্যু

0

নিউজ ডেস্কঃ :চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। একদিনের ব্যবধানে আরও ৬৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মঙ্গলবার পযর্ন্ত মৃতের সংখ্যা ছিল ৪২৫ জন। সর্বশেষ ৪৯০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম ‘আল জাজিরা’।

নতুন করে মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বেড়েছে। এ ভাইরাসে এখন পযর্ন্ত আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৫০০ জনে পৌঁছেছে। এর মধ্যে ২০ হাজার ৪৭১ জন হলো চীনের।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অন্য দেশগুলোতেও দেখা যাচ্ছে। ইতোমধ্যে চীনের সবগুলো প্রদেশ ছাড়াও অন্তত ২০টি দেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে। এ রোগ মানুষের মাধ্যমেই দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে চীন থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনা ভাইরাস মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। সেখানে আটকে পড়া ৩১৪ জনকে শনিবার ফিরিয়ে আনা হয়েছে।

এদিকে চীনের বাইরে এ ভাইরাসে মৃত্যুর খবর পাওয়া গেছে ফিলিপাইন এবং হংকংয়ে। ফিলিপাইনে মৃত ওই ব্যক্তির বয়স ৪৪ এবং হংকংয়ের বাসিন্দা লোকটির বয়স ৩৯। সম্প্রতি তারা উভয়েই উহান থেকে ফিরেছেন। ফিলিপাইনে মৃত ওই ব্যক্তি ২৫ জানুয়ারি থেকে ম্যানিলার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.