সখীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা

0

সখীপুর প্রতিনিধি:সখীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণের দাবিতে বড়চওনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এসময় প্রধান শিক্ষকসহ শিক্ষকরা ভেতরে আটকা পরে। পরে শিক্ষার্থীরা বড়চওনা বাজারে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে সাগরদিঘী-সখীপুর সড়ক অবরোধ করে। নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্যরা পরম পূরণের সুযোগের দাবিতে আজ শনিবার(২৩ নভেম্বর) এসব কর্মসূচি পালন করে। তাদের সঙ্গে বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দেয়। পরে সহকারী কমিশনার (ভূমি)আয়শা জান্নাত তাহেরা এবং সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) লুৎফুল কবীরের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
জানা যায়, বড়চওনা উচ্চ বিদ্যালয়ের ৭৯ জন এসএসসি পরীক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১২জন সব বিষয়ে পাশ করলেও বাকীরা অকৃতকার্য হয়। অকৃতকার্যদের মধ্যে ১০জন এক নম্বর কম পেয়ে এবং ১১জন দুই নম্বর করে কম পেয়ে অকৃতকার্য হয়েছে। অন্যরা দুইয়ের অধিক বিষয়ে অকৃতকার্য হয়েছে। অকৃতকার্যদের দাবি, শিক্ষকরা অতিরিক্ত টাকা নিয়ে ফরম পূরণের সুয়োগ দিতে ইচ্ছে করে তাদের ফেল করিয়েছেন। শিক্ষকদের বিচার এবং পুনঃনিরীক্ষণের দাবিতে শিক্ষার্থীরা শনিবার সকাল এগারটার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিযে দেয়। এসময় প্রথান শিক্ষক লাল মিয়াসহ বারজন শিক্ষক ভেতরে আটকা পরে। এরপর এগারটা থেকে সাড়ে বারটা পর্যন্ত তারা সখীপুর-সাগরদিঘী সড়কঅবরোধ করে রাখে।খবর পেয়ে পুলিশ গিয়ে অবরোধ তলে দেয়। সহকারী কমিশনার(ভুমি) আয়শা জান্নাত তাহেরা শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তালা খুলে দেওয়া হয়।
এ্যানি আক্তার শিলা নামের এক শিক্ষার্থী অভিযোগ করে অতিরিক্ত টাকা নেওয়ার অসৎ উদ্দেশ্যে সবাইকে ফেল দেওয়া হয়েছে।
মাহফুজুর রহমান নামের একজন অভিভাবক বলেন,টাকা নিতেই স্যাররা বুদ্ধি কইরা ছাত্রদের ফেল মার্ক দিয়েছে ।
প্রধান শিক্ষক মো. লাল মিয়া শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে বলেন, যারা প্রকৃত পক্ষেই র্কতকার্য হয়েছে তাদেরকেই ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে।্ ওসি তদন্ত লুৎফুল কবীর বলেন, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছ্
এ প্রসঙ্গে সহকারী কমিশনার(ভুমি) আয়শা জান্নাত তাহেরা বলেন, খাতা পুনঃনিরীক্ষণের পরও কৃতকার্য না হওয়ায় অকৃতকার্যদের ফরম পূরণের সুযোগ দেওয়া হবেনা।

Leave A Reply

Your email address will not be published.