মধুপুরে আদিবাসী গারোদের ভূমি দখলমুক্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

0

নিউজ ডেস্কঃ টাঙ্গাইলের মধুপুর উপজেলার পিরোজপুর বাজারে মৃত বিশ্বনাথ গারোর ৩.৮১ একর বেদখলকৃত জমি দখলমুক্ত করার দাবিতে মানবন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
মঙ্গলবার(২২ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পঁচিশমাইল নামক স্থানে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ ও সর্বস্তরের আদিবাসী ছাত্র-জনতার ব্যানারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, সাধারণ সম্পাদক হেরিদ সাংমা, সাংগঠনিক সম্পাদক প্রবীণ চিসিম, গারো স্টুডেন্ট ফেডারেশন’র সভাপতি লিয়াং রিছিল এবং ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে প্রভাতি সাংমা।
সমাবেশে বক্তারা জানান, মধুপুর উপজেলার কুড়াগাছা ইউনিয়নের পিরোজপুর বাজারে মৃত বিশ^ানাথ চাম্বুগংয়ের তিন একর একাশি শতাংশ জমি জোরপূর্বক দখলে নিয়েছে একটি মহল। দখলকৃত জমিতে বহুতল ভবন নির্মান করা হচ্ছে। অন্যেরাও দোকানপাট তুলে দখল করেছে। এসকল দখলদারদের হাত থেকে তাদের জমি দখলমুক্তের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।
বিশ্বনাথ চাম্বুগংয়ের নাতনি প্রভাতি সাংমা জানান, গারো আইন অনুযায়ী তার নানার সমস্ত সম্পদের মালিক তার মা(বিশ্বনাথের নকমা ঘরকন্যা) এবং মায়ের উত্তরাধিকার তিনি।

Leave A Reply

Your email address will not be published.