বড় জয় পেলো টাইগাররা!

0

আলোকিত ডেস্ক: একদিনের তিনটি ওয়ানডে ম্যাচ সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ বড় জয় পেয়েছে বাংলাদেশ। মুশফিক-মিথুনের ব্যাটে ভর করে ৫ উইকেট হাতে রেখেই পৌছে যায় জয়ের বন্দরে।

মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি পূর্ণ করতে পারলেন না মিথুন। ১০০ বলে ৯১ রানে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি। এর পর সাব্বির-মোসাদ্দেকের ব্যাটে সহজ জয় পায় টাইগাররা।

টাইগার ওপেনার ও ভারপ্রাপ্ত অধিনায়ক তামিমের ৩৭ রান আর সৌম্য’র ১৩ রানে ভালো সূচনা হয় টাইগারদের। দলীয় ৪৫ রানে সৌম্য আর ৫৮ রানে তামিমের উইকেট পরার পর ম্যাচের হাল ধরেন মিঠুন-মুশফিক। এর মাঝেই অসাধরন এক ফিফটি তুলে নেন মি. ডিপেন্ডএবল মুশফিক। পরে ফিফটি করেন মিঠুনও।

এর আগে লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ তাদের নির্ধারিত ৫০ ওভারে ২৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে। টস হেরে আগে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক নিরোশান ডিকভেলার উইকেট হারায় শ্রীলঙ্কা। ওভারের তৃতীয় বলে তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন রুবেল হোসেন। দ্বিতীয় উইকেটে গুছিয়ে নেয়ার ইঙ্গিত দিচ্ছিলেন দানুশকা গুনাথিলাকা ও ওশাদা ফার্নান্দো। তবে সপ্তম ওভারের শেষ বলে ওশাদাকে মোসাদ্দেক সৈকতের হাতে ক্যাচ বানিয়ে সে সম্ভাবনা শেষ করে দেন রুবেল। পরের ওভারেই নিজের প্রথম উইকেট নেন তাসকিন আহমেদ। ইতিবাচক শুরু করা গুনাথিলাকাও ক্যাচ তুলে দেন মোসাদ্দেকের হাতে। আউট হওয়ার আগে ৫ চারের মারে ২৭ বলে ২৬ রান করেন তিনি।

চতুর্থ উইকেটেই ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ভানুকা রাজাপাকশে ও শেহান জয়সুরিয়া মিলে যোগ করেন ৮২ রান। রাজাপাকশে ৩২ রান করে আউট হয়ে গেলেও, নিজের ফিফটি তুলে নেন শেহান। ৩২তম ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৫৬ রান।

দুইশ ছাড়ানো নিয়ে শঙ্কাটা শেষদিকে কাটিয়ে দেন দাশুন শানাকা। তার ৬৩ বলে ৮৬ রানের অপরাজিত ঝড়ো ইনিংসে ভর করে দলীয় সংগ্রহটি দাড়ায় ২৮২ রানে।

বাংলাদেশের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন সৌম্য সরকার ও রুবেল হোসেন। এছাড়া ১টি করে উইকেটে নেন তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

Leave A Reply

Your email address will not be published.