পরপর উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ!

0

আলোকিত ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের টার্গেটে ব্যাট করছে টাইগাররা। তবে শুরুটা ভালো করলেও টেন্ডাই চাতারার বলে বোল্ড হয়ে ফিরেন লিটন কুমার দাস (১৩ বলে ১৯রান)। এর পরে জার্ভিসের বলে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য সরকার ( ৭ বলে ৪ রান)। এর ঠিক পরেই রানের খাতা না খুলেই সেই জার্ভিসের শিকার হন মুশফিকুর রহমান (০)। তার মাত্র কয়েক বল পরেই স্লিপে ক্য্যাচ দেন অধিনায়ক সাকিব ( ১)।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ ওভার শেষে ৩৪ রানে ৪ উইকেট। বৃষ্টিতে খেলা দেরিতে শুরু হওয়ায় ম্যাচে ওভার কমিয়ে ১৮ ওভার করা হয়েছে। ক্রিজে আছেন সাব্বির (১) ও মাহমুদ উল্লাহ (৬)।

এর আগে দলীয় ৬৩ রানের মাথায় পাঁচ উইকেট হারিয়ে একপ্রকার ধুঁকছিল রোডেশিয়ারা। তবে সেখান থেকে ম্যাচের হাল ধরেন বার্ল ও মুতবে্বাতজি। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেন ১৪৪ রান। ৩২ বলে পাঁচ ৪ আর ছয়ের ঝড়ো ইনিংস খেলেন বার্ল। তাকে সঙ্গ দিতে মুতব্বোতজি ২৬ বলে করেন ২৭ রান। এই জুটিতে ভর করে লড়াইয়ের পুজিঁ পায় জিম্বাবুয়ে। টাইগারদের টার্গেট ছুড়ে ১৪৫ রানের।

এর আগে দলীয় ৬৩ রানে পাচ উইকেট হারায় তারা। সাকিবের থ্রোতে রান আউট হন টিমিচেন মারুমা (১)। এর আগে শন উইলিয়ামসকে (২) ফেরান মোসাদ্দেক হোসেন।

ম্যাচের শুরুতেই আঘাত হানেন তাইজুল ইসলাম। ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে ব্রেন্ডন টেইলরকে ফিরিয়ে দেন তিনি। শর্ট থার্ডম্যানে রিয়াদের হাতে ধরা পড়েন টেইলর। ৫ বলে ৬ রান করেন তিনি।

এরপর মোস্তাফিজুর রহমান ইনিংসের সপ্তম ওভারে মোসাদ্দেকের হাতে ক্যাচ বানিয়ে ক্রেইগ আরভিনকে ফেরালেন তিনি। ১৪ বলে ১১ রান করেছেন তিনি।

এর আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে ফিল্ডিং নিয়েছেন। আজ সকাল থেকে বৃষ্টি হলেও এখন বৃষ্টি নেই। আবহাওয়া অফিস জানিয়েছিলো সন্ধ্যর পরে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সারাদিনের থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টিতে আউটফিল্ড ভিজে গেছে। এরপর জানানো হয়, ৭টার সময় পুনরায় মাঠ পরিদর্শন করা হবে।

পরে আবার বৃষ্টি আসলে পরিদর্শন করা সম্ভব হয়নি। শেষপর্যন্ত বৃষ্টি থামলে মাঠ পরিদর্শন করে আম্পায়ার আটটায় ম্যাচ শুরু হওয়ার কথা ঘোষণা দেন। তবে ম্যাচটি হচ্ছে ১৮ ওভারে।

প্রথম ম্যাচে সাকিবদের প্রতিপক্ষকে সহজভাবে নিচ্ছেন না প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশের প্রধান কোচ বলছেন, আমরা প্রতিটা ম্যাচেই জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামব। নির্দিষ্ট করে টি-টোয়েন্টি ক্রিকেটের কথা বললে বলব, এই ফরম্যাটে যে কোনো দল যে কোনো দলকে হারাতে পারে।

বাংলাদেশে স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা, রায়ান বার্ল, রেগিস চাকাভা, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, নেভিল ম্যাডজিভা, টাইমসেন মারনুমা, ক্রিস এম্পোফু, টনি মানিয়োঙ্গা, টিনেওটেন্ডা মাতুমবোডজি, রিচমন্ড মাতুমবামি, আইন্সলে এনডোভু

Leave A Reply

Your email address will not be published.