ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু; টাঙ্গাইলে দাফন

0

নিজস্ব প্রতিনিধি : ঢাকায় গাজিউর রহমান গনি (৭২) নামের এক ব্যক্তি টাঙ্গাইলের বাসাইলের বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যৃ হয়েছে। তিনি উপজেলার ফুলকি ইউনিয়নের দোহার গ্রামের মৃত আহমদ আলীর ছেলে।

মৃত ব্যক্তির শেষ ইচ্ছা অনুযায়ী তার নিজ গ্রামের কবরস্থানে শরিবার (৬ জুন) রাতে দাফন সম্পন্ন করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন বাসাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী।

ওই রাতে এসিল্যান্ড ফজলে এলাহি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. আতিকুল ইসলামের নেতৃত্বে একটি মেডিক্যাল টিম ও বাসাইল থানার এসআই মোশারফ হেসেনের নেতৃত্বে একটি আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর টিম নিয়ে উপজেলার ফুলকি ইউনিয়নের দুর্গম এলাকা দোহার গ্রামে উপস্থিত হয়ে দোহার সামাজিক কবরস্থানে যথাযথ স্বাস্থ্যবিধি ও ধর্মীয় রীতি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে জানাজা শেষে এ দাফন কার্য সম্পন্ন করেন। সর্বোচ্চ সতর্কতার সাথে সকল আনুষ্ঠানিকতা শেষে রাত সাড়ে ১১টায় লাশ দাফন কাজ শেষ হয়।

এসময় ঘটনাস্থলে উপস্থিত থেকে দাফন কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন ফুলকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবুল, সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মজনু মিয়া, ফুলকি ইউনিয়ন করোনা প্রতিরোধ স্বেচ্ছাসেবক কমিটির সদস্য সচিব ও ৭ নং ওয়ার্ডের মেম্বার আলী ইমরান আরিফ।

গ্রামের সাধারণ মানুষের মধ্যে করোনার ভয় ও আতংকের কারনে, গ্রামের গোরস্থানে দাফন করা নিয়ে কিছুটা জটিলতা দেখা দিলেও মানবিক দৃষ্টিকোণ থেকে তা তাৎক্ষনিকভাবে নিরসন হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী বাসাইলসংবাদকে বলেন, আমাদের প্রতিটা ব্যাপারেই মানবিক হতে হবে। “মানুষ মানুষের জন্য, কার, কখন, কিভাবে মৃত্যু হবে কেউ জানে না। আর করোনা কোন ভয় বা অতংক নয়। যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেইনটেইন করে চললেই আমরা সবাই করোনাকে জয় করতে পারবো ইনশাআল্লা ‘ দাফনের ব্যাপারে তিনি বলেন, মেডিক্যাল টিমের স্বাস্থ্যবিধি পালন করেই দাফন কার্যক্রম সুন্দরভাবেই সম্পন্ন করা হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.