টাঙ্গাইল পার্কবাজার শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার:টাঙ্গাইল পার্কবাজার লেবার শ্রমিক সরদার আব্দুল হালিমের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। আব্দুল হালিম টাঙ্গাইল পৌর শহরের ৯নং ওয়ার্ডের ইয়ার পোর্ট রোড,বাল্লুকান্দির বাসিন্দা। তিনি দীর্ঘদিন যাবৎ পার্কবাজার লেবার শ্রমিক সরদার এর দায়িত্ব পালন করে আসছিলো বলে জানাযায়।
এ ঘটনায় বাজার কমিটির কাছে অভিযোগ দিয়েছেন লেবার শ্রমিকরা। তবে টাকা আত্মসাতের কথা স্বীকার করেছে বাজার কমিটির কাছে। পরে বাজার কমিটির কাছে কালু সরদার খমা চেয়েছে বলে জানাযায়।
শ্রমিকরা জানায়,সমিতি নিবন্ধন লেবার বাজারে ৬০/৭০জন। দুই ভাগে বিবক্ত করা হয়েছে। এক গ্রুপ সকালে কাজ করে আরেক গ্রুপ রাতে কাজ করে। সমিতি নিবন্ধন ছাড়া লেবার কাজ করে প্রায় ৮০/৯০জন। শ্রমিকরা বলেন-গড়ে প্রায় ৫০হাজার টাকা উঠে প্রতিদিন। অথচ ৬০%টাকা আমাদের বুঝানো হতো। বাকি টাকা সরদার আত্মসাৎ করতো বলে অভিযোগ শ্রমিকদের।তাই সুষ্ঠ বিচারের জন্য বাজার কমিটির কাছে অভিযোগ করেছে।
এর প্রেক্ষিতে বুধবার(৩০আগস্ট)সন্ধায় বাজার কমিটি ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ বসে জুরি বটের মাধ্যমে হামিদ ও হালিম(কালু)কে অব্বাহতি দিয়ে এক বছরের জন্য জহুরুল ও মো:মমিন কে সরদারের দায়িত্ব দেওয়া হয়।এবং বাজার কমিটি হামিদ ও হালিম(কালু)সরদার দির্ঘদীন বাজের কাজ করার কারনে সাধারণ লেবার এর মতো কাজ করে টাকা নিতে হবে বলে জানায়।

Leave A Reply

Your email address will not be published.