টাঙ্গাইলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংকট কাটাতে পণ্য কিনছে ‘স্বপ্ন’

0

নিউজ ডেস্কঃ টাঙ্গাইলে ‘স্বপ্ন’ দু:সময়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর চাষীদের পাশে দাঁড়িয়েছে।
এ প্রসঙ্গে স্বপ্ন’র হেড অফ পার্চেজ সাজ্জাদুল হক বলেন, করোনার প্রাদুর্ভাবে তাদের পণ্যগুলো কেউ বাজারে থেকে কিনতে পারছিল না। তাদের গ্রামের পাশের জলছত্র বাজারটি দীর্ঘদিন বন্ধ থাকাতে অসুবিধায় পড়তে হয়েছিল তাদের। তাই আমার সঙ্গে যোগাযোগ করার পর আমি অফিসকে জানাই। এরপর অফিসের সিদ্ধান্তেই তাদের কাছ থেকে পণ্য কেনা শুরু করেছি আমরা

স্থানীয় বেড়িবাইদয়ের ইউপি মেম্বার ও বাগান মালিক সনজু সংমা জানান, মধুপুরের জলছত্র বাজার এলাকার আশ পাশে বসবাস করে ৩৫ থেকে ৪০ হাজার ক্ষুদ্র নৃগোষ্ঠী গারো। এসব মানুষদের জীবন ধারণের একমাত্র ভরসা কৃষিপণ্য।কলা, লেবু, আনারস সহ নানান কৃষিজাতপণ্য। এবার করোনার কারনে মিলছিল না পণ্যের সঠিক দাম। এলাকার একমাত্র কৃষি পণ্য বিক্রির বাজার জলছত্র এক মাসের বেশি সময় ধরে বন্ধ ।এরইমধ্যে অনেক কলাচাষীদের কলা পচতে শুরু করেছে।

তাই সনজু স্বপ্ন’র প্রতিনিধি হয়ে সেখানের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সঙ্গে কথা বলে ন্যায্য মূল্যে কলা ও লেবু বিক্রির ব্যবস্থা করে দেন।

স্বপ্ন’র নির্বাাহী পরিচালক সাব্বির হাসান নাসির আদিবাসীদের কাছ থেকে পণ্য কেনার প্রসঙ্গে বলেন ’ক্ষুদ্র নৃগোষ্ঠীদের এই সংকটে তাঁদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে ‘স্বপ্ন’। যেখানেই সংকট আর বিপর্যয় কৃষকের জন্য, সেখানেই পৌঁছে যাবে ‘স্বপ্ন’।

Leave A Reply

Your email address will not be published.