টাঙ্গাইলের সখীপুরে অনলাইন স্কুলিং উদ্বোধন

0

নিউজ ডেস্ক: টাঙ্গাইলের সখীপুর উপজেলার শিক্ষার্থীদের সুবিধার্থে অনলাইন স্কুলিং উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে সরকারি পিএম পাইলট স্কুল এন্ড কলেজ কার্যালয়ে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মফিজুল ইসলাম, শিক্ষা অফিসার মানবেন্দ্র দাস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনামুল হক উপস্থিত ছিলেন।
সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা অনলাইন স্কুলিংয়ের উদ্যোগ নিয়েছেন। তিনি বলেন, করোনাভাইরাসের প্রভাবে বিদ্যালয়গুলো দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। শিক্ষার্থীরা যাতে তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারে এমন চিন্তা থেকেই অনলাইন স্কুলিং চালু করা হয়েছে। সংসদ টেলিভিশনে জাতীয়ভাবে যে সময়ে পাঠদান চলে তার বিপরীত সময়ে অনলাইন স্কুলিং চলবে। উপজেলা শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস যৌথভাবে উদ্যোগটি বাস্তবায়ন করবে।
মাধ্যমিক শিক্ষা অফিসার মফিজুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা ও পরামর্শে শিক্ষার্থীদের পড়ালেখায় সংযোগ রাখতে উদ্যোগটি সফল হবে। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে মনে করছি।
সরকারি সা’দত কলেজের প্রিন্সিপাল প্রফেসর আলীম মাহমুদ মনে করেন, তথ্য প্রযুক্তির সুযোগ কাজে লাগিয়ে স্থানীয়ভাবে অনলাইন স্কুলিং শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগ বাড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে।

Leave A Reply

Your email address will not be published.