টাংগাইলে জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপিত

0

 

মোঃ মশিউর রহমান /টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
শারীরিক ভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা প্রদর্শনের লক্ষ্যে ৩ ডিসেম্বর জাতীয় ভাবে সারা দেশের উদযাপন করা হয় প্রতিবন্ধী দিবস।

সারাদেশের ন্যায় টাংগাইলেও উদযাপন করা হয়েছে ২৯তম আন্তর্জাতিক ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস।
টাংগাইল জেলা প্রশাসন ,জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে বৃহস্পতিবার বিকেল ৩ ঘটিকার সময় “কোভিড ১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি” প্রতিপাদ্য কে সামনে রেখে টাংগাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়।

আলোচনা সভায় সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃশাহ আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাংগাইল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃআমিনুল ইসলাম।

জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে প্রতিবন্ধী মানুষদের কে সহায়তা সরুপ চলাফেরার জন্য হুয়েল চেয়ার প্রদান করে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র।

এ সময় প্রতিবন্ধী মানুষের সার্বিক উন্নয় নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন টাংগাইল হাই কেয়ার বধির স্কুলের প্রধান শিক্ষক ও টাংগাইল জেলা প্রতিবন্ধী বিদ্যালয় অধিকার ফোরামের আহবায়ক ইসরাত জাহান।এ ছাড়া টাংগাইল জেলা প্রতিবন্ধী বিদ্যালয় অধিকার ফোরামের সদস্য সচিব নূর আলম সিদ্দিকী সহ প্রতিবন্ধী সম্পর্কিত বিষয় সমূহের উপর বক্তব্য প্রদান করেন উপস্থিত প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকগণ।

Leave A Reply

Your email address will not be published.