আইপিএলের বাকি অংশ হতে পারে সেপ্টেম্বরে

0

নিউজ ডেস্কঃ মহামারি করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশের খেলা শুরু হতে পারে আগামী ১৭ সেপ্টেম্বর। ফাইনাল হতে পারে ১০ অক্টোবর। এদিকে, সেপ্টেম্বর ও অক্টোবরে ভারতে বৃষ্টির মৌসুম। ওই সময় আরব আমিরাতে এবার আইপিএলের অবশিষ্ট ৩১ ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

শনিবার বিসিসিআই এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

এদিন বিবৃতিতে জানানো হয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষা মৌসুম হওয়ায় আইপিএলের এবারের আসর আমিরাতে আয়োজন করতে চায় কর্তৃপক্ষ। শনিবার হওয়া বোর্ডের ভার্চুয়াল মিটিংয়ে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস সূত্রের খবর-সম্ভবত ১৭ সেপ্টেম্বর আইপিএল শুরু হয়ে ১০ অক্টোবর শেষ হতে পারে। তবে অক্টোবরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে নভেম্বরে শেষ হওয়ার কথা রয়েছে। বিশ্বকাপ শুরুর ঠিক আগেই আইপিএল শেষ করার চিন্তাভাবনা রয়েছে আয়োজকদের।

স্থগিত হওয়ার পর থেকেই এই ফ্র্যাঞ্চাইজি লিগের বাকি অংশ আয়োজনের সূচি বের করতে তোড়জোড় শুরু করে বিসিসিআই। আরব আমিরাতে আয়োজনের গুঞ্জন বাতাসে ভাসছিল বেশ আগে থেকেই। এই নিয়ে টানা দ্বিতীয় বছর আইপিএল গড়াবে আরব আমিরাতে। করোনা সংক্রমণের কারণে আইপিএলের গত মৌসুমের পুরোটাই আয়োজিত হয় আমিরাতে।

গত ৯ এপ্রিল শুরু হয়েছিল আইপিএলের ১৪তম আসর। করোনার কারণে স্থগিত হওয়ার আগে শেষ হয়েছে ২৯ ম্যাচ। ৩০তম ম্যাচে এসে হানা দেয় করোনা। যে কারণে স্থগিত হয় কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ। সে পর্যন্ত ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা চেন্নাই ২ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে বেঙ্গালুরুর সমান পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে তারা।

Leave A Reply

Your email address will not be published.