অনুমোদন পেলে আগামী সপ্তাহেই ভাসানী বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা

0

আরমান কবীর:[২] পিসিআর মেশিন স্থাপন বিষয়ে আজ মঙ্গলবার(২৮ এপ্রিল) সকালে টাঙ্গাইল সার্কিট হাউজে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় এ তথ্য জানানো হয়।সভায় জানানো হয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি সপ্তাহে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হবে।
[৩]টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, এই সপ্তাহের মধ্যে পিসিআর মেশিন মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছাবে। পরীক্ষার জন্য লিখিত আবেদন করা হলে সেটি যাতে দ্রুত সময়ের মধ্যে অনুমোদন হয়ে আসে, সেই ব্যবস্থা গ্রহণ করা হবে। অনুমোদন পেলে আগামী সপ্তাহেই করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু করা যাবে।
[৪]টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন মো. ওয়াহীদুজ্জামান, বিএমবি বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. খাইরুল ইসলাম, বিজিই বিভাগের প্রফেসর ড. মো. মাসুদার রহমান, ইএসআরএম বিভাগের প্রফেসর ড. মো. এএসএম সাইফুল্লাহ, শেখ হাসিনা মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক মো. তৌহিদুল ইসলাম প্রমুখ ।
[৫]উল্লেখ্য, গত ২১ এপ্রিল সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলে পিসিআর ল্যাব চালুর দাবি জানানো হয়। সেখানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের নাম প্রস্তাব করা হয়।

Leave A Reply

Your email address will not be published.